শিরোনাম
  Jibon”জীবন” এর প্রোজেক্ট ‘কেয়ার’       কাশ্মীরের সাংবিধানিক মর্যাদা বাতিল অবৈধ-ওআইসি       বঙ্গোপসাগরে ডুবে গেল ২ জাহাজ       ভেজাল দুধ উৎপাদনে প্রতিষ্ঠান সিলগালা, ১০ জনকে কারাদণ্ড       লোক দেখানো কর্মসূচি দিয়ে ভাওতা দিতে চাই না-কাদের       ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৮৩ জন ১০ হাজার ছাড়ালো ডেঙ্গু রোগীর সংখ্যা       কার্গিল যুদ্ধ: ভারতের সুপারিশে শীর্ষ বীরের সম্মান পেয়েছিলেন যে পাকিস্তানি সৈনিক       অ্যারে নেটওয়ার্কসের ‘রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস সামিট’ অনুষ্ঠিত       জীববৈচিত্র্য এবং প্রাকৃতিক সৌন্দর্যের এক অপূর্ব সমন্বয় সুন্দরবন       সুস্থ থাকার জন্য সহজে ঘুমিয়ে পড়ার কিছু সহজ উপায়    

আজ সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ১০:২৬ পূর্বাহ্ন

অবশেষে মেসেঞ্জারে এলো ডার্ক মোড। কিন্তু এখনও পর্যন্ত এটা গোপন রাখা হয়েছে। ফলে ব্যবহারকারী অনেকেই সুবিধাটি ব্যবহার করতে পারছেন না।

দেখে নিন কীভাবে ডার্ক মোড ব্যবহার করবেন-ফেসবুক মেসেঞ্জারের ডার্ক মুড চালু করতে হবে সুন্দর একটি ইমোজির মাধ্যমে। হ্যাঁ, ঠিকই পড়েছেন।

আপাতত একটি ইমোজি পাঠিয়েই ডার্ক মোড ফিচারের সুবিধা পাবেন। বিশেষ কোনও অপশনের পরিবর্তে ইমোজির সাহায্যে চালু করার কারণেই মূলত এটাকে গোপন ফিচার বলা হচ্ছে।আপনি ডার্ক মোড চালু করতে চাইলে প্রথমেই মেসেঞ্জার অ্যাপ আপডেট করতে হবে। এরপর মেসেঞ্জারে গিয়ে যেকোনও একটি চ্যাটে ক্লিক করতে হবে। সেখানে মেসেজ লেখার জায়গায় পাঠাতে হবে একটি অর্ধেক চাঁদের ইমোজি।

সেটি পাঠানো হলেই মেসেঞ্জারের ওপর থেকে ঝাঁকে ঝাঁকে অ্যানিমেটেড চাঁদ নেমে আসবে। তারপরই সেটিংসে গিয়ে এই ডার্ক মোডটি চালু করার অপশন আসবে। সেখানে গিয়েই আপনি ডার্ক মোড চালু করুন।

প্রসঙ্গত, ২০১৮ সাল থেকে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে মেসেঞ্জারের ডার্ক মোড। অবশেষে চলতি মাসেই মেসেঞ্জারে নতুন এই সুবিধাটি চালু করলো বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।

Share on Facebook Share on Twitter

আরও পড়ুন