শিরোনাম

আজ মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৩:০৬ পূর্বাহ্ন

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে রোববার (২ ফেব্রুয়ারি) রাজধানীতে হরতালের ডাক দিয়েছে জাতীয়তাবাদী দল বিএনপি। তাদের হরতালকে সমর্থন জানিয়ে মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে রাজধানীর বাটা সিগন্যাল থেকে পিজি হাসপাতাল পর্যন্ত তারা এই মিছিল করে।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি আল মেহেদী তালুকদার, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ গন সংযোগ বিষয়ক সম্পাদক মোঃ আবুল হাসান চৌধুরী, কেন্দ্রীয় সংসদের যুগ্ম সম্পাদক করিম প্রধান রনি, এএফরহমান হল ছাত্রদলের সদস্য সচিব মমিনুল ইসলাম জিসান সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি আল মেহেদি তালুকদার বলেন, হরতালের সমর্থনে আমরা মিছিল করেছি। আমরা বাটা সিগন্যাল থেকে পিজি হাসপাতাল পর্যন্ত এই মিছিল করেছি।

এর আগে, নয়াপল্টনে সংবাদ সম্মেলনে ঢাকা শহরে হরতালের এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (২ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল ডাকা হয়।

এসময় ফখরুল ইসলাম বলেন, আমরা যে আশঙ্কা করছিলাম তা সত্য হয়েছে। পূর্বের ন্যায় নির্বাচন কমিশনকে ব্যবহার করে তাদের মতো করে ভোট কেন্দ্র দখল করেছে। সরকার অন্তত সচেতনভাবে গণতন্ত্রের সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। তাদের মূল লক্ষ্য এক দলীয় শাসন প্রতিষ্ঠা করা।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বিএনপি সর্বশেষ হরতাল দিয়েছিল ১৩ ডিসেম্বর ২০১৭ সালে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে।

তিনি বলেন, দুই বছর একমাস ১৯ দিন পর আজ ঢাকা দুই সিটির ফলাফল প্রত্যাখ্যান করে ফের হরতালের ডাক দেয় বিএনপি।

 
 
 

আরও পড়ুন

 

Top