শিরোনাম

আজ সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০৬:১৪ অপরাহ্

ক্রীড়া প্রতিবেদক  :

বিপিএলের ঘণ্টা বেজে গেছে আরো আগে। এবারের বিপিএল একটু ব্যতিক্রম। কোনো ফ্রাঞ্চাইজি নেই। বিসিবির মালিকানা এবং আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এবারের বিপিএল। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নামকরণ করা হচ্ছে- বঙ্গবন্ধু বিপিএল নামে।

এই টুর্নামেন্টের ইতিমধ্যে দল ঠিক হয়ে গেছে। স্পন্সরও নিয়োগ দেয়া হয়েছে। সর্বশেষ প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে ঠিক হয়েছে কোন খেলোয়াড় কোন দলের হয়ে খেলবে। ঠিক হয়েছে কোচ এবং দল পরিচালনা করা স্টাফরাও। সোমবার সময়সূচি ঘোষণার মধ্য দিয়ে বিপিএল আনুষ্ঠানিকতায় নতুন মাত্রা যোগ করা হয়েছে…।

মোট তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিপিএলের খেলা। তা হলো- ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট। ১১ ডিসেম্বর ঢাকায় শুরু হয়ে গ্রুপ পর্বেই মোট ৫টি পর্ব অনুষ্ঠিত হবে।

এরপর ইলিমিনেটর এবং কোয়ালিফাইং রাউন্ড শেষে ২০২০-এর ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে জমজমাট ফাইনাল। টুর্নামেন্ট শুরুর আগে ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান। যেখানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী।

বিপিএলের দলসমূহ
১. ঢাকা প্লাটুন, ২. চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ৩. রাজশাহী রয়্যালস, ৪. রংপুর রেঞ্জার্স, ৫. খুলনা টাইগার, ৬. সিলেট থান্ডার, ৭. কুমিল্লা ওয়ারিয়র্স।

বিপিএলের পূর্ণাঙ্গ সূচি (বাংলায়)

 
 
 

আরও পড়ুন

 

Top