দক্ষিণ এশিয়া দাবা ফেডারেশনের প্রথম সভাপতি বেনজীর আহমেদ

নিজস্ব প্রতিবেদক :

নবগঠিত দক্ষিণ এশিয়া দাবা ফেডারেশনের (সাউথ এশিয়ান চিস ফেডারেশন) প্রথম সভাপতি নির্বাচিত হয়েছেন পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

শুক্রবার (২৯ নভেম্বর) বিকেলে রাজধানীর বিজয়নগরে হােটেল ফারস অ্যান্ড রিসাের্টসে অনুষ্ঠিত নবগঠিত এই ফেডারেশনের প্রথম উদ্বোধনী কংগ্রেসে সর্বসম্মতিক্রমে সংস্থাটির প্রথম সভাপতি নির্বাচিত হন তিনি।

দক্ষিণ এশিয়ার আটটি দেশের (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল, শ্রীলংকা, মালদ্বীপ, আফগানিস্তান ও পাকিস্তান) প্রতিনিধিরা কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দক্ষিণ এশিয়ান দাবা ফেডারেশন মূলত দাবার সর্বোচ্চ বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল চিস ফেডারেশনের (এফআইডিই) একটি প্রয়াস। এই ফেডারেশন উল্লেখিত অঞ্চলের দাবা খেলাকে উন্নয়নের লক্ষ্য নিয়ে একটি স্বতন্ত্র সংস্থা হিসেবে আত্মপ্রকাশ করেছে। ভারত এই ফেডারেশনের সহ-সভাপতি ও শ্রীলংকা সেক্রেটারি জেনারেল হিসেবে নির্বাচিত হয়।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, বাংলাদেশকে ফেডারেশনের সভাপতি নির্বাচিত করায় কাউন্সিলের নবনির্বাচিত সভাপতি ড. বেনজীর আহমেদ উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ফেডারেশনের লক্ষ্য ও উদ্দেশ্যে অর্জনে সংশ্লিষ্ট সকলের সহযােগিতা ও সমর্থন কামনা করেন। পাশাপাশি তিনি দেশীয় দাবার উন্নয়নে এগিয়ে আসার জন্য স্থানীয় উদ্যোক্তা ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *