শিরোনাম

আজ রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০৪:১১ অপরাহ্

উলিপুর,প্রতিনিধিঃএকুশে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে উপজেলা প্রেস ক্লাব, উলিপুর।

শুক্রবার দিবাগত রাতে কুড়িগ্রামের উলিপুর উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমানের নেতৃত্বে ক্লাবের সদস্যরা এ শ্রদ্ধা জানান।
এসময় উপজেলা প্রেস ক্লাবের সাবেক যুগ্ন আহবায়ক আব্দুর রহিম, ফিরোজ কবির কাজল,নুরবক্ত আলী, ফজলুর হক,রুপেন্দ্র মুখার্জি রুপু প্রমুখ।
এর আগে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর কাদের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপরই পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলার সকল সরকারী-বেসরকারি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের জন সাধারণ।
এসময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী,আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে। পুষ্পস্তবক অর্পণের পর ভাষা আন্দোলনের শহীদদের প্রতি সম্মান জানিয়ে একমিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন। সবশেষে দেশের মঙ্গল ও শহীদদের আত্বার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
ভাষা আন্দোলন দমন করতে ১৯৫২ সালের আজকের এই দিনে গুলিতে শহীদ হন সালাম, রফিক, বরকত, জব্বার। তাঁদের স্মরণেই দেশবাসী এই শহীদ মিনারের সামনে এসে বিনম্র শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা-ভালোবাসার ফুলে ছেয়ে যায় মিনারের বেদি।

 
 
 

আরও পড়ুন

 

Top