শিরোনাম
  গোলাপি বলে মানিয়ে নিতে মিরাজদের কঠোর পরিশ্রম       অনুদানের চলচ্চিত্র ‘অন্ত্যেষ্টিক্রিয়া’র যাত্রা হলো শুরু       বাঘ উদ্ধারের গল্প       তারেক রহমান ডিজিটাল দেশ গড়ার কাজ শুরু করেন : ফখরুল       শোভন-রাব্বানী ও ৫ এমপিসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক       বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : ৫৪ স্থানে বসছে ক্ষণ গণনার ডিসপ্লে       লিবিয়ায় বিমান হামলায় বাংলাদেশি নিহত, আহত ১৫       পেঁয়াজের দাম কেজিতে কমেছে ৭০ টাকা       চট্টগ্রামে’র নগরীর হালিশহর এইচ ব্লকে নর্দমার পাশ থেকে নবজাতক উদ্ধার       অনিয়ম-দূর্নীতির আখড়া, সেবাপ্রার্থীদের দূর্ভোগ : বিআরটিএ অফিসে জেলা প্রশাসকের ঝটিকা অভিযান,  ২ দালালকে কারাদন্ড    

আজ মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৫:৫২ অপরাহ্

ক্রীড়া ডেস্ক :

র‍্যাঙ্কিংয়ে দুই দলের ব্যবধান ৮৬; বাংলাদেশের অবস্থান ১৮৪ ও জর্ডানের ৯৮। বড় জয়ের স্বপ্ন নিয়েই বাংলাদেশের বিপক্ষে বাহরাইনে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে মাঠে নেমেছিল শক্তিশালী জর্ডান। তবে তাদের স্বপ্নভঙ্গ করে ম্যাচটি ড্র করে বাংলাদেশের যুবারা।

হার দিয়ে বাছাইপর্ব শুরু করে বাংলাদেশ। স্বাগতিক বাহরাইনের কাছে ০-৩ গোলের বড় ব্যবধানে হারে তারা। তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াল ইয়াসিন আরাফাতের দল। শুক্রবার (৮ নভেম্বর) শক্তিশালী জর্ডানকে রুখে দিয়েছে ১-১ গোলের ব্যবধানে। ফলে এক পয়েন্ট নিয়ে চূড়ান্ত পর্বে যাওয়ার ক্ষীণ সম্ভাবনা টিকিয়ে রাখল তারা। নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান। এ ম্যাচে বড় ব্যবধানে জেতার পাশাপাশি বাংলাদেশকে তাকিয়ে থাকবে হবে জর্ডান ও বাহরাইনের ম্যাচের দিকেও। এছাড়া চূড়ান্ত পর্বে যেতে বাকি দশ গ্রুপের দিকেও তাকিয়ে থাকতে হবে বাংলাদেশকে।

ম্যাচে প্রথম গোল বাংলাদেশই হজম করে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে পিছিয়ে পড়ে তারা। তবে দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে বাংলাদেশ। কাজী রাহাত মিয়ার লম্বা থ্রো থেকে হেডে বাংলাদেশ দলকে খেলায় ফেরান অধিনায়ক ও সেন্টারব্যাক ইয়াসিন আরাফাত। এরপর ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

বাছাইপর্বে ১১টি গ্রুপে ভাগ হয়ে পুরো এশিয়ায় বাছাইপর্ব অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন দল আগামী বছর উজবেকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চূড়ান্তপর্বে খেলবে। এছাড়া ১১ গ্রুপ থেকে সেরা চার রানার্সআপ দলও সরাসরি চূড়ান্তপর্বে খেলার সুযোগ পাবে।

 
 
 

আরও পড়ুন

 

Top