শিরোনাম
  Jibon”জীবন” এর প্রোজেক্ট ‘কেয়ার’       কাশ্মীরের সাংবিধানিক মর্যাদা বাতিল অবৈধ-ওআইসি       বঙ্গোপসাগরে ডুবে গেল ২ জাহাজ       ভেজাল দুধ উৎপাদনে প্রতিষ্ঠান সিলগালা, ১০ জনকে কারাদণ্ড       লোক দেখানো কর্মসূচি দিয়ে ভাওতা দিতে চাই না-কাদের       ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৮৩ জন ১০ হাজার ছাড়ালো ডেঙ্গু রোগীর সংখ্যা       কার্গিল যুদ্ধ: ভারতের সুপারিশে শীর্ষ বীরের সম্মান পেয়েছিলেন যে পাকিস্তানি সৈনিক       অ্যারে নেটওয়ার্কসের ‘রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস সামিট’ অনুষ্ঠিত       জীববৈচিত্র্য এবং প্রাকৃতিক সৌন্দর্যের এক অপূর্ব সমন্বয় সুন্দরবন       সুস্থ থাকার জন্য সহজে ঘুমিয়ে পড়ার কিছু সহজ উপায়    

আজ সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ১০:১৫ পূর্বাহ্ন

জালিয়াতির মাধ্যমে এবি ব্যাংক চট্টগ্রামের পোর্ট কানেকটিং রোড শাখা থেকে ১৩৩ কোটি টাকা আত্মসাতের ঘটনায় দুই ব্যাংকার ও এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

চট্টগ্রামের হালিশহর থানায় মামলাটি করেন দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক।
দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা প্রতারণার মাধ্যমে ব্যাংক থেকে বৈদেশিক ঋণপত্রের (এলসি) মাধ্যমে খাদ্যসামগ্রী আমদানি ও স্থানীয় ঋণপত্রের মাধ্যমে খাদ্যসামগ্রী কেনা এবং ওই সব মালামাল বিক্রি করে ঋণ মঞ্জুরিপত্রের শর্তমতে নির্ধারিত সময়ে ব্যাংকে টাকা জমা দেননি। এভাবে সুদসহ মোট ১৩৩ কোটি ১৮ লাখ ৯২ হাজার ৬১৭ টাকা আত্মসাৎ করেছেন।

যাদের বিরুদ্ধে মামলা হয়েছে তারা হলেন, আরব বাংলাদেশ (এবি) ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের সাবেক এসভিপি ও ক্রেডিট ইনফরমেশন মনিটরিংয়ের ইনচার্জ মো. আজাদ হোসেন, ব্যাংকটির ইভিপি ও পোর্ট কানেকটিং রোড শাখার সাবেক ব্যবস্থাপক নাজিম উদ্দিন এবং চট্টগ্রামের ইয়াসির এন্টারপ্রাইজের মালিক মোজাহের হোসেন।

এজাহারে আরও বলা হয়, মো. মোজাহের হোসেন চট্টগ্রামের হালিশহরে এবি ব্যাংকের পোর্ট কানেক্টিভিটি রোড শাখা থেকে ২০০১ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত এই ঋণ সুবিধা গ্রহণ করেন।

Share on Facebook Share on Twitter

আরও পড়ুন